Wednesday, December 23, 2015

আমাদের খাদ্য চক্রের মধ্যে প্রতিনিয়ত বিষ ঢুকিয়ে দেয়া হচ্ছে-আশরাফুল আলম সাগর



ইন্টারন্যাশনাল হিউম্যানরাইটস অ্যান্ড ক্রাইম রিপোর্টাস সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. আশরাফুল আলম সাগর বলেছেন,দেশের মানুষ যে ধরনের খাবার খায়,তার মধ্যে সম্ববত এমন একটিরও নাম বলা যাবেনা যেটি ভেজাল বা বিষ মুক্ত।মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে  “খাদ্য ভেজাল ও ফরমালিন মুক্ত সচেতনতায় বাঁচবে জাতি বাঁচবে দেশ” শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক প্রচার অভিযানের উদ্ভধনি অনুষ্ঠানে তিনি একথা বলেন।


ইন্টারন্যাশনাল হিউম্যানরাইটস অ্যান্ড ক্রাইম রিপোর্টাস সোসাইটি আলোচনা সভার আয়োজন করে।আশরাফুল আলম সাগর বলেন “আমাদের পুরো খাদ্য চক্রের মধ্যে প্রতিনিয়ত যেভাবে বিষ ঢুকিেয় দেওয়া হচ্ছে ,তাতে মনে হয় জাতি হিসেবে আমরা বেশ দ্রুতগতিতে ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছি।
তিনি আরও বলেন,শাকসবজি,ফলমূল,মাছ-মাংস,দুধ,মশলা,থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সবধরনের খাদ্যসামগ্রীতে বিভিন্ন বিষাক্ত কেমিক্যাল ব্যবহারে নিষেধাজ্ঞা থাকলেও এক শ্রেণির অসাধু ব্যবসায়ী জন স্বাস্থ্যর কথা চিন্তা না করে অধিক মুনাফার লোভে খাদ্য দ্রব্যতে এমন বিষাক্ত কেমিক্যাল মেশাচ্ছে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহানারা বেগম,সংস্থাটির সম্মানিত উপদেষ্টা এ ইসলাম সহ প্রমুখ।

No comments:

Post a Comment